ছদ্মবেশে চলন্ত বাসে ডাকাতি, রয়েছে প্রশিক্ষিত ড্রাইভারও

ছদ্মবেশে চলন্ত বাসে ডাকাতি, রয়েছে প্রশিক্ষিত ড্রাইভারও

ঢাকা-খুলনা মহাসড়কে চলন্ত বাসে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ সাত ডাকাতকে গ্রেপ্তার করেছে ফরিদপুরের র‌্যাব-৮ সদস্যরা। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দিনগত গভীর রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

ফরিদপুর ক্যাম্প সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে ঢাকা-খুলনা মহাসড়কের রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট পদ্মার মোড় নামক স্থানে একটি সংঘবদ্ধ ডাকাত দল বাস ডাকাতি করে আসছিল। গোপন সংবাদের ভিক্তিতে র‌্যাবের একটি দল জানতে পারে পদ্মার মোড় এলাকায় একে ট্রাভেলস নামের একটি পরিবহনে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে সংঘবদ্ধ একটি ডাকাত দল।

পরে র‌্যাব সেখানে অভিযান চালিয়ে ডাকাত দলের সদস্য আব্দুল জলিল (৪০), লিটন (২০), শেখ জুয়েল (২০), পাপুল ইসলাম (২০), মিলন মিয়া (২০), শহিদুল ইসলাম (২০), উজ্জল চন্দ্র মহন্তকে (২৪) গ্রেপ্তার করে। সেসময় তাদের কাছ থেকে একটি স্কুল ব্যাগ, দুটি চাপাতি, চারটি চাকু, ছয়টি মোবাইল ফোন উদ্ধার করে। তাদের বাড়ি মানিকগঞ্জ, গাইবান্ধা ও রংপুর জেলায়।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানান, দীর্ঘদিন ধরে তারা বিভিন্ন স্থানে ডাকাতি করে আসছিলেন। ডাকাত দলে সাত থেকে আটজন রয়েছেন। তাদের মধ্যে একজন প্রশিক্ষিত গাড়ি চালক। ডাকাত দলটি যাত্রীবেশে গাড়িতে উঠে প্রথমে অস্ত্রের মুখে ড্রাইভারকে জিম্মি করে। এরপর গাড়ির নিয়ন্ত্রণে নেয়। পরে অস্ত্রের মুখে যাত্রীদের কাছ থেকে মূল্যবান মালপত্র ছিনিয়ে নেয়। কেউ প্রতিবাদ করলে, তাকে অস্ত্র দিয়ে আঘাত করে। 

তারা আরও জানায়, গত মাসে দেশের বিভিন্ন স্থানে পাঁচটি ডাকাতির ঘটনা ঘটিয়েছেন ওই চক্রটি।

আপনি আরও পড়তে পারেন